Home / Uncategorized / দীপিকার সঙ্গে বিচ্ছেদের কারণ জানালেন যুবরাজ

দীপিকার সঙ্গে বিচ্ছেদের কারণ জানালেন যুবরাজ

ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের সঙ্গে বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোনের প্রেম ছিলো বলে গুঞ্জন রয়েছে। যদিও দু’জনেই এখন বিবাহিত। তবুও পুরনো সম্পর্ক নিয়ে কিছু কথা তো থেকেই যায়। যুবরাজ এবার তাই বললেন। ঘটনার সূত্রপাত সেই ২০০৭-এ। টি-২০ বিশ্বকাপের সময় আলাপ হয়েছিল দীপিকা-যুবরাজের। এরপর তারা প্রেমের সম্পর্কে জড়ান। সম্প্রতি যুবরাজ বলেছেন, মুম্বাইতে পরিচিত বন্ধুর মাধ্যমে দীপিকার সঙ্গে আমার দেখা হয়েছিল। আমরা একে অপরকে পছন্দ করতাম। নিজেদের সম্পর্কে আরও বেশি করে জানতে চাইতাম। তবে খুব বেশি সময় দিতে পারতাম না কেউই। সময়ের সঙ্গে সঙ্গে দীপিকা সম্পর্ক থেকে বেরিয়ে গিয়েছিল, আর আমিও…। কেউ যদি সম্পর্কে না থাকতে চায়, তখন অন্য আর একজনের কিছু করার থাকে না। আমি কাউকে দোষ দিচ্ছি না। গত বছরের নভেম্বরে বলিউড তারকা রণবীর সিংকে বিয়ে করেন দীপিকা। অন্যদিকে বলিউডের আরেক অভিনেত্রী হেজেল কিচকে বিয়ে করেন যুবরাজ।

দেরিতে ঘুম থেকে ওঠার ফলাফল
মস্তিষ্কের গঠনের জন্য অনেকেই প্রচুর রাত পর্যন্ত জেগে থাকেন। আবার অনেকে রাতের প্রথমভাগে ঘুমিয়ে পড়ে সকাল সকাল জেগে ওঠেন। সম্প্রতি বিবিসি বাংলায় প্রকাশিত এক গবেষণা প্রতিবেদনে দেখা গেছে যারা দেরিতে ঘুম থেকে ওঠেন তারা ঘুম থেকে ওঠার পর মনোযোগী হন কম, কোন বিষয়ে তাদের প্রতিক্রিয়া হয় দেরিতে। কাজের সময় তাদের ঘুম ঘুম ভাব থাকে। অন্যদিকে যারা সকাল সকাল ঘুম থেকে ওঠেন তাদের ঘুম ভাব কেটে যায় খুব দ্রুত। তারা কাজ করেন দ্রুত। তাদের কর্মক্ষমতাও থাকে দিনভর ভালো।

তবে দেরি করে ঘুম থেকে যারা ওঠেন তাদের প্রতিক্রিয়া রাত আটটার পর দ্রুত হয়। গবেষণাটির প্রধান ড. এলিস ফেসার-চাইল্ডস বলেন, ‘যারা দেরিতে ঘুম থেকে উঠতে পছন্দ করেন মন মানুষদের স্কুল জীবনে সকালে উঠতে হয়, কর্মজীবনে হয়তো আরও আগে উঠতে হয়। সারাজীবন তাদের শরীরের ছন্দের বিপরীতে লড়াই করে কাজ করতে হয়। শরীরের ছন্দের বিপরীতে কাজ করার ফলে তাদের কর্মদক্ষতা ও স্বাস্থ্য দুটোতেই সম্ভবত নেতিবাচক প্রভাব পড়ে।

গাঁজা থেকে মিলবে ক্যান্সারের ওষুধ!
গাঁজা থেকে তৈরি হবে ওষুধ। এতে প্রশমিত হবে ক্যান্সারের যন্ত্রণা কিংবা এপিলেপ্সি। এমনই আশার আলো দেখাচ্ছেন ভারতীয় বিজ্ঞানীরা। আগামী এক বছরের মধ্যে সেই ওষুধ তৈরি করবে বলে জানাচ্ছে কাউন্সিল ফর সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ। আপাতত অ্যান্ডভান্স স্টেজের ট্রায়াল চলছে বলে জানা গিয়েছে। যে ক্যানাবিস বা গাঁজা ড্রাগ হিসেবেও ব্যবহার করা হয় সেই গাঁজা থেকে ওষুধ তৈরির নিয়ে প্রশ্ন উঠলেও বিজ্ঞানীরা কিন্তু আশ্বাস দিচ্ছেন সত্যিই মিলবে সুফল।

জানা যাচ্ছে, দু’টি নতুন ওষুধ আসতে চলেছে, যা বর্তমানে ব্যবহৃত ওষুধের তুলনায় অনেক বেশি কার্যকর হবে। যেমন বর্তমানে মরফিন যন্ত্রণা উপশমের জন্য ব্যবহার করা হয়। কিন্তু তার কিছু কুফল রয়েছে। গাঁজার ক্ষেত্রে সেটাই নেই। এছাড়া কেমোথেরাপি চললে যেসব শারীরিক অসুবিধা হয়, সেগুলির ক্ষেত্রেও কার্যকর হবে এই নতুন ওষুধ। আর এটি দিল্লিতে প্রথম লঞ্চ করা হবে। টাটা মেমোরিয়াল হাসপাতালের সঙ্গে গাঁটছড়া বেঁধে চলছে গবেষণা। দু’টি ওষুধেরই মূল উপাদান হবে ‘ক্যানাবিডিয়ল।’ ক্যানাবিস গাছ থেকে এই উপাদান পাওয়া যায়।

এটি নন-সাইকোঅ্যাকটিভ। অর্থাৎ গাঁজার মত এর থেকে মানসিক কোনও এফেক্ট পড়বে না। এই ধরনের ওষুধ ইউরোপ-আমেরিকাতে ব্যবহার হয়। কিন্তু, ভারতে তৈরি হলে, খরচ কমে যাবে অনেকটাই। কাউন্সিল ফর সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ-এর ডিরেক্টর রাম বিশ্বকর্মা জানিয়েছেন, ক্যানাবিস আসলে খুবই উপকারী। তবে, এটা নিয়ে কিছু ভুল ধারনা রয়েছে। এটির অপব্যবহার করা হয়ে থাকে।” এই ওষুধ যেহেতু ভারতে তৈরি হবে, তাই এর দামও মানুষের সাধ্যের মধ্যে থাকবে বলেই জানিয়েছেন তিনি। সূত্র: ডিএমপি নিউজ

About admin

Check Also

সামি মহিলাদের সঙ্গে হোটেলে রাত কাটান, স্ত্রীর খোলামেলা অভিযোগ (ভিডিও)

ভারতের তারকা পেসার মোহাম্মদ সামির বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ করেছেন তারই স্ত্রী হাসিন জাহান। স্বামীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *